ট্রেনে ‘মহাকাল’-এর নামে সংরক্ষিত আসন, মোদীকে ধর্মনিরপেক্ষতার কথা মনে করালেন ওয়াইসি

zeenews.india.com

নিজস্ব প্রতিবেদন: কাশী মহাকাল এক্সপ্রেসে শিবের নামে সংরক্ষিত হয়েছে আসন। রেলের এই সিদ্ধান্তে ধর্মনিরপেক্ষতার কথা স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবিধানের প্রস্তাবনার ছবি টুইট করে প্রধানমন্ত্রীর দফতরের দৃষ্টি আকর্ষণ করলেন আসাউদ্দিন ওয়াইসি। 

রবিবার বারাণসীতে সবুজ পতাকা দেখিয়ে কাশী মহাকাল এক্সপ্রেসের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই ট্রেনের বি৫ কোচের ৬৪ নম্বর আসনটি সংরক্ষিত করা হয়েছে মহাকালের নামে। রীতিমতো পুজো-অর্চনাও করছেন রেল কর্মীরা। ওই আসনটি পরিণত হয়েছে ছোটখাট মন্দিরে। সংবাদ সংস্থা পিটিআই-কে রেলের মুখপাত্র দীপক কুমার বলেছেন,”কাশী মহাকাল এক্সপ্রেসের ওই কামরটি ঈশ্বরের জন্য় সংরক্ষিত রাখা হবে।” রেলের সিদ্ধান্ত দেশের ধর্মনিরপেক্ষ সংবিধানের পরিপন্থী বলে অভিযোগ উঠেছে। সংবিধানের প্রস্তাবনার ছবি টুইট করে প্রধানমন্ত্রীর দফতরকে ট্য়াগ করে টুইট করেছেন এআইএমআইএম নেতা আসাউদ্দিন ওয়াইসি। 

 

টুইটারেই সমালোচনা উড়ে এসেছে ওয়াইসির দিকে।  শুক্রবার রেল স্টেশনে নমাজ পড়ার ছবি দিয়েছেন নেটিজেনরা। কেউ আবার লিখেছেন, রাস্তা আটকে নমাজ পড়ার সময় সেকুলারিজম মনে থাকে না!

রবিবার বারাণসী থেকে কাশী মহকাল এক্সপ্রেসের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্দোরের ওমকারেশ্বর, উজ্জয়নের মহাকালেশ্বর ও বারাণসীর কাশী বিশ্বনাথ-  তিনটি জ্য়োর্তিলিঙ্গকে রেলপথে যুক্ত করেছে মহাকাল এক্সপ্রেস। রেল সূত্রে খবর, ট্রেনে ভক্তিগীতি বাজানো হবে। যাত্রীরা পাবেন নিরামিষ খাবার। 

আরও পড়ুন- আলহামদুলিল্লাহ, পঞ্চম কন্যাসন্তানের বাবা হলাম, সোশ্যালে ঘোষণা আফ্রিদির





Source link

Latest Govt Job & Exam Updates:

View Full List ...