Donald trump tried spinning wheel at Sabarmati Ashram and thanked ‘Great Friend’ Modi for this visit

zeenews.india.com

নিজস্ব প্রতিবেদন : ভারতে পা দিয়েই গান্ধীর শরণে ডোনাল্ড ট্রাম্প। সস্ত্রীক সবরমতী আশ্রম পরিদর্শন করলেন মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। শিখলেন চরকায় সুতো কাটতেও। হাতে ধরে ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে চরকায় সুতো কাটতে শেখাতে দেখা যায় সবরমতী আশ্রমের এক সেবিকাকে। পাশেই দাঁড়িয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

সোমবার বেলা সাড়ে ১২টা নাগাদ নির্ধারিত কিছুটা আগেই সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরে অবতরণ করে মার্কিন প্রেসিডেন্টের বিমান। বিমানবন্দরে ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্রাম্প কন্যা ইভাঙ্কা এবং জামাতাকেও অভ্যর্থনা জানান তিনি। এরপরই মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে নিয়ে কনভয় ছোটে সবরমতী আশ্রমের দিকে। সবরমতী আশ্রমে পৌঁছে জাতির জনকে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প ও মোদী।

এরপরই সবরমতী আশ্রমে ট্রাম্পকে দেখা যায় চরকা কাটতে। তিনি একা নন, সস্ত্রীক চরকা কাটেন ট্রাম্প। কীভাবে চরকা কাটতে হয়, তা মার্কিন প্রেসিডেন্টকে বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আশ্রমের এক সেবিকা এরপর ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে হাতে ধরে চরকা কাটতে দেখিয়ে দেন। চরকা কাটার পর মার্কিন প্রেসিডেন্টকে ‘তিন বাঁদরের কিসসা’ বুঝিয়ে দিতেও দেখা যায় মোদীকে।

খারাপ জিনিস দেখব না, খারাপ কথা বলব না, খারাপ কথা শুনব না- তিন বাঁদরের এই কাহিনীর অন্তর্নিহিত অর্থ ট্রাম্পকে বলেন মোদী। এরপরই ভিজিটর্স বুকে মোদীকে ‘দারণ বন্ধু’ হিসেবে উল্লেখ করে সবরমতী আশ্রম ঘুরিয়ে দেখানোর জন্য ধন্যবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন, মেলানিয়ার মন পেতে কেন্দ্রের ভরসা দিল্লির শিক্ষা মডেলই, ব্রাত্য কারিগর কেজরি-সিসোদিয়া

সবরমতী আশ্রম ঘুরে মোতেরা স্টেডিয়ামের দিকে রওনা দেন ট্রাম্প। এদিন আমেদাবাদে পা দেওয়ার আগে এয়ার ওয়ান বিমান থেকে হিন্দিতে ডোনাল্ড ট্রাম্প টুইট করেন, “ভারতে আসার জন্য প্রস্তুত আমি। কয়েক ঘণ্টার মধ্যে দেখা হচ্ছে সবার সঙ্গে।” ট্রাম্পের হিন্দিতে টুইট পেয়ে নমো পাল্টা টুইট করেন, “অতিথি দেব ভব”।





Source link

Latest Govt Job & Exam Updates:

View Full List ...